Monday, April 24, 2023

ত্বকের বয়স কমাবে ওষধি গুণে ভরপুর এই গাছ! তারুণ্য ধরে রাখতে এর ব্যবহার জেনে নিন






 

ত্বকের বয়স কমাবে ওষধি গুণে ভরপুর এই গাছ! তারুণ্য ধরে রাখতে এর ব্যবহার জেনে নিন

ত্বকের বয়স কমাবে ওষধি গুণে ভরপুর এই গাছ!

    1/ 5

    তুলসির ওষধি গুণের শেষ নেই। সর্দি, কাশির সমস্যা কমাতেও অত্যন্ত উপকারী তুলসি। কিন্তু ত্বকের যত্নে এর ব্যবহার সঠিক ভাবে জানলে নামী-দামি ব্র্যান্ডকেও হার মানাবে তুলসি। তুলসির ঔষধি গুণের কোনও তুলনা হয় না।

    2/ 5

    কাশি, সর্দি এবং জ্বরের মতো সমস্যা নিরাময়ে  প্রতিটি বাড়িতে ব্যবহৃত হয় তুলসি। এতে এমন অনেক গুণ রয়েছে। যা ব্যাকটেরিয়া বা ভাইরাল সংক্রমণ দূর করার পাশাপাশি অনেক রোগকে দূরে রাখতেও সাহায্য করে। ত্বকের সমস্যা দূর করতেও ম্যাজিকের মতো কাজ করে এই  উপাদান।

    3/ 5

    হেলথলাইন অনুসারে, তুলসি অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যে সমৃদ্ধ, যা ব্রণ, ত্বকের বার্ধক্য, পিগমেন্টেশন, ত্বকের কন্ডিশনিং ইত্যাদির চিকিৎসায় সাহায্য করে।  ফেসপ্যাক, ফেস স্টিম, ক্লিনজার হিসাবেও ব্যবহার করা যায় তুলসি।

    4/ 5

    তুলসির টোনার তৈরি করতে একটি প্যানে এক গ্লাস জল ভরে ফুটিয়ে নিতে হবে। এবার এই জল ফুটতে শুরু করলে এতে ধুয়ে রাখা তুলসি পাতা দিতে হবে। এবার মৃদু আঁচে ঢেকে রাখতে হবে। ১০ মিনিট পর গ্যাস বন্ধ করে ছাঁকনি দিয়ে পানি ছেঁকে নিয়ে নামিয়ে ঠান্ডা করতে হবে। তারপর একটি স্প্রে বোতলে এই জল ঢেলে তাতে অর্ধেক গোলাপ জল এবং এক চা চামচ গ্লিসারিন মিশিয়ে নিতে হবে।

    5/ 5

    এই বিশেষ টোনার  ত্বক আলগা হয়ে যাওয়া এবং  মুখের বলিরেখা দূর করতে সাহায্য করে।   ত্বকের ছিদ্র দূর করতে  এবং ত্বক তরুণ রাখতে সাহায্য করে এই টোনার। ত্বককে হাইড্রেটেড রাখতে প্রতিদিন ত্বকে তুলসি টোনার ব্যবহার করতে হবে। এর ফলে রোদে মুখে আর্দ্রতা থাকবে এবং ত্বক হাইড্রেটেড দেখাবে। Disclaimer: এই প্রতিবেদনটি কেবলমাত্র সাধারণ তথ্যের জন্য, তাই বিস্তারিত জানতে হলে সর্বদা বিশেষজ্ঞের পরামর্শ নিন

    No comments:

    Post a Comment

    Featured Post

    Who want to earn money from online?

      Who want to earn money from online?     Click here :      Details :    Contact:

    Popular Posts